বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০১০

দিনাতিপাত-২

ডিসেম্বর এর এই সময়, চারদিকে খালি কেনাকাটার ধুম, স্পেশাল অথবা SALE এর ছড়াছড়ি। কে কত কম দামে জিনিষ ছেড়ে দিতে পারবে আর ক্রেতারা কত দ্রূত সেটা বগলদাবা করতে পারবে - এর প্রতিযোগিতা চলে সারাটা মাস ধরে। অবশ্য আমি যেহেতু এখনও বেকার, তাই আমার কাছে সবই সমান। আমি তাই যখন এখানকার westfield shopping center এ যাই (না হলেই নয়, এমন কিছু দরকারী জিনিষ কিনতে), তখন আমি হয়ে যাই অনেকটা সাদা-কালো চোখের ভিখিরির মতো অথবা বলা যেতে পারে, শুন্য চোখে যা দেখি সবই বেশি বেশি লাগে, তবে শখও যে হয় না তা নয়।

যেমন কাল, বড় স্ক্রীনের টীভিগুলো দেখে ভবিষ্যতে পয়সা হলে কোনটা পছন্দ করব তা যাচাই করতে নেমে পড়লাম। অনেক সময় নিয়ে দেখে শুনে পছন্দও করে ফেললাম, তারপর JB-HIFI' দোকানটা থেকে বের হবার সময় মনে হলো -- 'প্রয়োজন জিনিষটাই আপেক্ষিক, এ থেকে নিজেকে যত দূরে রাখা যায় ততই মংগল'। :-)

৩টি মন্তব্য:

  1. আমি ঘর থেকেই বের হইনি এ কটা দিন। কিছু যদি পছন্দ হয়ে যায়।

    উত্তরমুছুন
  2. ধন্যবাদ সুমন ভাই, ভরসা পেলাম।
    -------------------------------------------
    সাকলাইন ভাইঃ যেভাবে মূল্যহ্রাস ঝুলিয়ে রাখে, মনে হয় ঘর থেকে টেনে বের করে ফেলবে। ;-)

    উত্তরমুছুন